iPhone কে শাওমির খোঁচা

২০২০ সালে আলোচিত স্মার্টফোনের তালিকায় সর্বোচ্চ স্থানে অবস্থান করছে  Apple এর iPhone 12। পুরাতন ডিজাইন ব্যবহার করার পাশাপাশি নতুন আইফোনে সবচেয়ে যে বিষয়টি সমালোচিত হয়েছে সেটি হলো ফোনের বক্সটিতে কোনো চার্যার না থাকা। যার ফলস্বরুপ ফোনটির ঘোষনা করার সাথেসাথেই সোশ্যাল মিডিয়াতে নেতিবাচক মন্তব্যের ঝড় উঠেছে।


যদিও অ্যাপেল দাবি করেছে পরিবেশের উপর নেতিবাচক প্রভাব কমাতে তাদের এমন উদ্যোগ। তবে সমালোচনার সামনে তাদের এমন দাবি টিকতে পারিনি। এমন একটা ইস্যুকে স্যামসাং, ওয়ানপ্লাসের মতো বড় বড় কম্পানিরা ট্রল করার সুযোগ হাতছাড়া করেনি। তবে এবার অ্যাপেলকে নিয়ে মশকরা করার তালিকা থেকে বাদ যায়নি চাইনিজ টেক জায়ান্ট শাওমিও। যদিও অ্যাপেলকে নকল করাতে ওস্তাদ শাওমি। তবে অ্যাপেলের এমন উদ্দ্যোগ এবার স্বাগত জাননে পারিনি শাওমি। 



এরই ধারাবাহিকতায় অ্যাপেলকে খোঁচা দিয়ে এক টুইট করেছে শাওমি। টুইট বার্তায় শাওমি প্রকাশ করেছে যে আমরা ইউরোপের প্লাস্টিক ব্যবহার ৬০ ভাগ কমাবো। কিন্তু তবুও আমরা আমাদের ফোনের বক্সে চার্জার, কেবল এবং কেস দিবো। যদিও টুইটটিতে সরাসরি অ্যাপেলের নাম উল্লেখ করিনি। তবুও অ্যাপেলকে খোঁচা দেওয়াটা এখানে স্পষ্ট। মূলত iPhone 12 কে ব্যাঙ্গ করে শাওমি তাদের নিজেদের ডিভাইসের প্রচার চালিয়েছে এটা সবার কাছে স্পষ্ঠ। কিন্তু এখন অবধি এসব বিশয়ে অ্যাপেল কোনো প্রতিক্রিয়া জানাইনি।



এছাড়া বর্তমানে শাওমি বিভিন্ন অত্যাধুনিক ডিভাইস তৈরিতে বিশেষ ভাবে মনোযোগ দিচ্ছে। তারা ওয়্যারড এবং ওয়্যারলেস উভয় চার্জিং সলিউশনক অনেক উন্নত করছে। কিছুদিন আগে কম্পানিটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি বাজারে এনেছে। এখন দেখা যাক শাওমি কম্পানি ই-বর্জ্য কমানোর কাজটি কতদূর করতে পারে। হয়তো এটি দেখতে আমাদের কিছুদিন অপেক্ষা করতে হতে পারে।


   আমাদের অনুপ্রাণিত করতে
 বন্ধুদের মাঝে নিউটি শেয়ার করুন

Post a Comment

0 Comments