iPhone 12 যেসব নতুন ফিচার নিয়ে এলো

 

iPhone 12
হঠাৎ করে অ্যাপল তাদের নতুন চারটি মডেলের আইফোন উন্মমোচন করেছে। আইফোনের এ চারটি মডেলের প্রত্যেকটি মডেল যুুুুক্ত করা হয়েছে ফাইভজি নেটওয়ার্কের সুবিধা। ফাইভ জি নেটওয়ার্কের সুবিধা সম্পন্ন এই হ্যান্ডসেটটি হতে যাচ্ছে আইফোন ১২ সিরিজ। আইফোন ১২ সিরিজের মডেলগুলো হলো- আইফোন ১২, আইফোন ১২ মিনি, আইফোন ১২ প্রো, আইফোন ১২ প্রো ম্যাক্স।

আইফোন ১২ মিনি মডেলটির স্কিন দেওয়া হয়েছে ৫.৪ ইঞ্চি। হ্যান্ডসেটটিতে প্রসেসর হিসাবে ব্যবহার করা হয়েছে ৫ ন্যানোমিটার প্রসেসে তৈরি এ১৪ বায়োনিক চিপসেট। ফলে অনেক বেসি গতি এবং গ্রাফিক্স পাওয়া যাবে ফোনটিতে।

এই ফোনটিতে নতুন করে "ম্যাগসেইফ" ফিচার এনেছে অ্যাপল। ওয়্যারলেস চার্জিং এর জন্য ডিভাইটির পেছনে চম্বুক পাত বসানো হয়েছে। যেনো ডিভাইসটি চার্জের সময় সঠিকভাবে বসানো যায়।

আরও যেসব পরিবর্তন এসেছে নতুন iPhone এ

চার্জার বিহীন iPhone 12 :
আশ্চর্যজনক হলেও সত্য যে iPhone 12 সিরিজের সাথে Apple কোনো চার্যার দিচ্ছে না। অ্যাপেলের পক্ষ থেকে জানানো হয়েছে, পরিবেশের উপর নেতিবাচক প্রভাব কমানোর জন্যই নাকি এমন সিদ্ধান্ত।

আকর্শনীয় ডিজাইন : 
iPhone 12
আইফোন ১২ তে আকর্শনীয় ডিজাইন এবং সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে "সিরামিক শিল্ড"। যার ফলে মোবাইলের ডিসপ্লে এবং সম্পূর্ন মোবাইলটি আগের থেকে চারগুল বেসি সুরক্ষিত থাকবে। তাছাড়া মোবাইলের ডিসপ্লে হিসাবে এল সি ডি এর পরিবর্তে ওএলইডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়া অ্যাপল জানিয়েছে তাদের মোবাইলটিতে পূর্বের তুলনায় বেসি রেজুলেশন দেওয়া হয়েছে। যার ফলে মোবাইলটি আরও বেসি উপভোগ যোগ্য হবে।

ডেপথ সেন্সর : 

iPhone 12 সিরিজের ফোনটিতে ব্যবহার করা হয়েছে লিডার বা লাইট ডিটেকশন এন্ড রেন্জিং সেন্সর। এর ফলে আশেপাশের পরিবেশের সাথে মিশে কম আলোতে অনেক বেশি সুন্দর ছবি তোলা সম্ভব।

ফাইভ জি নেটওয়ার্ক : 

অ্যাপল তাদের কোনো ফোনে 5g নেটওয়ার্ক সুবিধা না আনলেও। স্যামসাং, হুয়াওয়া, ওয়ানপ্লাস, গুগল সহ অনেক কম্পানি তাদের ডিভাইসে 5g সুবিধা এনেছে অনেক আগেই। তবে সেসব ডিভাইস নিয়ে সাধারন মানুষের আগ্রহ ছিলো অনেক কম।
তবে আশা করা যাচ্ছে আইফোন ১২ সিরিজ সাধারণ মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে।

 Tags : Apple, iPhone12

Post a Comment

0 Comments