ভারতে নতুন করে ফিরছে পাবজি মোবাইল!



গত দুই মাস আগে সেপ্টেম্বরের শুরুতে চীন এবং ভারতের মধ্যকার সীমানা নিয়ে দ্বন্দের কারণে চীনের বেশ কিছু অ্যাপ ভারতে নিষিদ্ধ করা হয়। বন্ধ করা অ্যাপের মধ্যে ছিলো জনপ্রিয় অনলাইন ভিক্তিক গেম পাবজি মোবাইল। অক্টোবরের ৩০ তারিখ থেকে পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইটের সকল পরিষেবা বন্ধ করে দেয় পাবজি গেমের প্রতিষ্ঠানটি। PUBG MOBILE গেমটি বন্ধ হবার পর ভারতের অনেক পাবজি প্লেয়াররা আশাহত হয়ে যান। তবে সম্ভবত এবার আশার বাননী শুনতে যাচ্ছে ভারতের পাবজি লাভাররা। সম্প্রতি অফিসিয়াল ভাবে এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে, খুব দ্রুতই নতুনভাবে ভারতে ফিরে আসছে পাবজি মোবাইল। পাবজি কম্পানিটি শুধুমাত্র ভারতের জন্য পূর্বের পাবজি গেমের আদলে নতুন একটি গেম তৈরি করেছে। গেমটির নাম দেওয়া হয়েছে "PUBG Mobile India"। গেমটি তৈরি করতে কম্পানিটি ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে।




ভারতের সাধারন মানুষের তথ্য চুরি হচ্ছে এমন ইস্যু নিয়ে পাবজি গেম নিষিদ্ধ করে ভারত সরকার। তবে পাবজি কর্পোরেশন নতুন এ গেমটি তৈরিতে ভারত সরকারের দেওয়া নীতিমালা অনুসরণ করেছে। সাধারণ গেমারদের ডেটার সুরক্ষা নিশ্চিত করতে  পাবজি কর্পোরেশনের প্যারেন্ট কোম্পানি ‘ক্রাফটন' মাইক্রোসফ্টের সাথে পার্টনারশিপ করেছে। তাছাড়া নতুন সুবিধা হিসাবে ভারতীয় গেমারদের জন্য ক্লাউড সার্ভিসের কথা ভাবছে পাবজি। আসন্ন দীবাবলি উৎসব উপলক্ষে ভারতের গেমাররা পুনরায় পাবজি মোবাইল গেমকে ফিরে পেতে যাচ্ছে। পাবজি গেমকে ব্যান করার সময় মান্থলি ইউজারের সংখ্যা ছিলো প্রায় ৫০ মিলিয়ন।



পাবজি কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল প্রেস রিলিজে গেমারদের উদ্দেশ্যে প্রকাশ করেছে, এই খারাপ সময়ে আমাদের পাশে থেকে সাপোর্ট করার জন্য ধন্যবাদ। আমরা জানি বিগত কয়েক বছরে ভারতের গেমিং সাইটে এক বিল্পবিক পরিবর্তন এসেছে, আমরা অনলাইন ভিত্তিক গেমের এই জনপ্নিয়তা ধরে রাখতে চাই। ভারতীয় গেমরদের জন্য ভালো সুযোগ এবং পরিবেশের তৈরি করবে পাবজি কর্তৃপক্ষ। এছাড়াও বিপুল পরিমান প্রাইজ জেতার জন্য নিয়মিতভাবে টুর্নামেন্ট এবং ইভেন্টের আয়োজন করার পরিকল্পনা করছে কম্পানিটি।
মূলত ভারত-চীন সীমান্ত নিয়ে দুই দেশের মধ্যে ঝামেলাকে কেন্দ্র করে বিভিন্ন চাইনিজ অ্যাপের সাথে সাথে পাবজি মোবাইলের বিরুদ্ধে ইউজারদের ডেটা সংরক্ষণের অভিযোগ ওঠে। তবে দক্ষিণ কোরিয়ান পাবজি মালিক সংস্থা প্রথম থেকেই দাবি করে আসছে যে, ভারতের সকল আইন মেনে তারা সবসময় ভারতের ইউজারদের ডেটা সুরক্ষিত রাখার চেষ্টা করে। এজন্য গেমটিকে নিয়ে কোনোরকম ভয় পাবার কারণ নেই। এমনকি পাবজি কর্পোরেশন টেনসেন্ট এর সাথে সম্পর্ক ছিন্ন করে ভারতের সার্ভারের দায়িত্ব থেকে তাদের সরিয়ে দিয়েছে।
আমাদের অনুপ্রাণিত করতে
বন্ধুদের মাঝে নিউজটি শেয়ার করুন
ধন্যবাদ

Post a Comment

0 Comments