Huawei Mate 40 রেকর্ড পরিমাণ বিক্রি



হুয়াওয়ে কম্পানিটি গত মাসে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন Huawei Mate 40 সিরিজটি বাজারে আনে।ব্যবহারকারীকে ফ্ল্যাগশিপের পুরোপুরি স্বাদ দিতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে পাওয়ারফুল চিপসেট কিরিন ৯০০০। আর ফটোগ্রাফি প্রেমিদের জন্য দেওয়া হয়েছে দুর্দান্ত ক্যামেরা ঠিক তেমনি করা হয়ে বেটার অপটিমাইজেশনস। বিভিন্ন ঝামেলা নিয়ে সময় ভালো যাচ্ছে না হুয়াওয়ের। আন্তর্জানিক বাজারে নিজেদের অবস্থান পূর্বের ন্যায় ভালো করতে Huawei Mate 40 কে বাজারে এনেছে হুয়াওয়ে। বলতে গেলে স্মার্টফোনটি নিয়ে অনেক আশাবাদী হুয়াওয়ে কম্পানিটি। তবে Huawei Mate 40 স্মার্টফোনটির প্রধান সমস্যা ডিভাইসটিতে গুগল মোবাইল সার্ভিস বা 'জিএমএস' সেবা নেই। যার ফলে স্মার্টফোনটির বিশ্ব বাজারে চাহিদা কিছুটা কম।



তবে কম্পনিটির নিজের দেশ চীনে চিত্রটি সম্পূর্ন ভিন্ন। হুয়াওয়ে কম্পানিটি তাদের Huawei Mate 40 স্মার্টফোনটি লঞ্চ করার পর চীনের ক্রেতাদের কাছ থেকে অভাবনীয় সাড়া পেয়েছে। স্মার্টফোনটিটি রিলিজ হবার পর থেকে চীনের বাজারে একের পর এক রেকর্ড করেই চলেছে। Huawei কম্পানি তাদের স্মার্টফোনটি রিলিজ করে তাদের দেশের সবথেকে বড় ই-কমার্স প্লাটফর্ম জেডি ডট কমে। রিলিজ করার পর মাত্র ১১ সেকেন্ডে প্রায় ১০০ মিলিয়ন (১০ কোটি) ইউনিট Huawei Mate 40 বিক্রি হয়। যা বিশ্ববাজারে এত অল্প সময়ের মধ্যে স্মার্টফোন বিক্রির রেকর্ড গড়েছে হুয়াওয়ে।
যদিও ১০০ মিলিয়ন ফোনের মধ্যে Huawei Mate 40 সিরিজের সবকয়টি মডেল অন্তর্ভুক্ত রয়েছে। এই সিরিজের স্মার্টফোন গুলোর মডেল হলো Huawei Mate 40, Huawei Mate 40 Pro এবং Huawei Mate 40 Porsche Design। হিসাবব করে দেখা গেছে গত বছরের Huawei Mate 30 তুলনায় এবছরের Huawei Mate 40 সিরিজের বিক্রির পরিমাণ প্রায় ৬০০ গুন বেশি। হুয়াওয়ে তাদের এই স্মার্টফোন বিক্রিতে দুইটি সুবিধা প্রদান করছে। সুবিধাগুলো বিক্রির ১ ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং এক বছরের ব্যাটার ওয়ারেন্টি। ধারণা করা হচ্ছে এই দুইটি সুবিধার কারনে বিক্রির পরিমাণ অভাবনীয় ভাবে বেড়েছে।



Huawei Mate 40 স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫ ন্যানোমিটারের কিরিন ৯০০০ চিপসেট যেটি হুয়াওয়ের লেটেস্ট ফ্লাগশিপ চিপসেট। সাথে ফোনটিতে দেওয়া হয়েছে দুর্দান্ত ক্যামেরা এবং অনবদ্য ডিজাইন। যদিও 'জিএমএস' বা গুগল মোবাইল সার্ভিসের সাপোর্ট না থাকার কারনে গ্লোবাল মার্কেটে বিভিন্ন সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে হুয়াওয়ে। বিশ্ব বাজারে ব্যবসা হারালেও চীনের বাজারে স্মার্টফোন মার্কেটের ৪৫ শতাংশ দখল করে ফেলেছে হুয়াওয়ে। ধীরে ধীরে কম্পানিটি তাদের বাধাগুলো কাটিয়ে উঠতে শুরু করেছে। কিছুদিনের ভেতরে স্মার্টফোন উৎপাদনের গুরুত্বপূর্ণ উপাদানগুলো আবারো আমদানি করতে পারবে হুয়াওয়ে। তাছাড়া কম্পানিটি নিজেদের অপারেটিং সিস্টেম বাজারে আনার ঘষনা দিয়েছে। এখন দেখার বিষয় হুয়াওয়ে কতদূর আগাতে পারে।
আমাদের অনুপ্রাণিত করতে
বন্ধুদের মাঝে নিউজটি শেয়ার করুন
ধন্যবাদ


Post a Comment

0 Comments