POCO M3 গ্লোবালি লঞ্চ হবে ২৪ নভেম্বর



২০১৮ সালে POCO F1 লঞ্চ করার মধ্য দিয়ে শাওমি তাদের সাব ব্রান্ড পোকোর যাত্রা শুরু করে। POCO F1 লঞ্চ করার পর অনেক জনপ্রিয়তা পায় এই স্মার্টফোনটি। এরপর প্রায় ২ বছর পোকোর কোনো স্মার্টফোন বাজারে আনেনি শাওমি। তবে ইতিমধ্যে পোকোর নতুন ৬ টি মডেলের স্মার্টফোন বাজারে এনেছে কম্পানিটি। ধারাবাহিতা ধরে রাখতে এ বছরের শেষের দিকে নতুন আরেকটি স্মার্টফোন বাজারে আনার সিদ্ধান্ত নিয়েছে পোকো। নতুন এই স্মার্টফোনের অফিসিয়ালি লঞ্চ করার ডেটও কনফার্ম করেছে কম্পানিটি। পোকোর নতুন এই স্মার্টফোনের মডেল POCO M3। চলতি মাসের ২৮ নভেম্বর গ্লোবালি পোকোর নতুন এই মডেলটি লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে কম্পানিটি। এ পর্যন্ত পাওয়া তথ্য মতে POCO M3 একটি এন্ট্রি লেভেলের স্মার্টফোন হতে যাচ্ছে। তবে অফিসিয়াল ভাবে কম্পানির পক্ষ থেকে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

কম্পানির পক্ষ থেকে কোনো তথ্য না পাওয়া গেলেও অনলাইনে POCO M3 গুরুত্বপূর্ণ কিছু ডিটেইলস লিক হয়েছে। সম্প্রতি এই স্মার্টফোনটির কিছু রেন্ডার ইমেজ প্রকাশ করেছে ৯১ মেবাইলস ওয়েবসাইট। রেন্ডার ইমেজ দেখে ধারনা করা যাচ্ছে POCO M3 স্মার্টফোনটি হতে যাচ্ছে আকর্ষণীয় ও ইউনিক ডিজাইনের একটি ফোন। ফোনটির ব্যাক প্যানেলে থাকছে OnePlus 8T এর মতো দেখতে রিয়ার ক্যামেরা মডিউল। ফোনটি বাজারে আসছে গ্রে,ব্লু এবং ইয়োলো কালারের তিনটি ভিন্ন ভিন্ন ভেরিয়েন্টে।
অন্যদিকে ধারনা করা হচ্ছে আসন্ন শাওমির নতুন স্মার্টফোন Redmi Note 10 4G এর রিব্রান্ড বা গ্লোবাল ভার্সন হতে পারে POCO M3 স্মার্টফোনটি। তবে POCO M3 এবং Redmi Note 10 4G এর মধ্যে সামান্য কিছু ডিজাইন এবং স্পেসিফিকেশনের পরিবর্তন থাকতে পারে।


লিক হওয়া তথ্য অনুযায়ী, POCO নতুন মডেল M3 তে ব্যবহার করা হচ্ছে স্ন্যাপড্রাগনের ৬৬২ প্রসেসর। ডিসপ্লে হিসেবে ফোনটিতে থাকছে ৬.৫৩ ইঞ্চির এলসিডি ডিসপ্লে প্যানেল যার উপরে থাকছে একটি ওয়াটারড্রপ নচ। ফোটটির পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এবং সামনের দিকে ফন্ট ক্যামেরা হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়া স্মার্টফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের ৬০০০ অ্যাম্পিয়ারের এক বিশাল ব্যাটারি। POCO M3 তে স্টোরেজ হিসেবে থাকছে ২৫৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং ৬ জিবির র‍্যাম।
বর্তমানে সকল স্মার্টফোন ব্যবহারকারীরা ঝুঁকছে ফ্লাগশিপ ফোনের দিকে। এদিকে POCO M3 স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে পুরোনো স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট।
আপনার কি মতামত, পোকো তাদের নতুন এই স্মার্টফোনে পূর্বের মতো জনপ্রিয়তা অর্জন করতে পারবে?। কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন।
আমাদের অনুপ্রাণিত করতে
বন্ধুদের মাঝে নিউজটি শেয়ার করুন
ধন্যবাদ

Post a Comment

0 Comments