Header AD

২০২১ সালে বন্ধ হয়ে যাবে যেসব জিমেইল

 


ইমেইল যোগাযোগের সবচাইতে বেশি ব্যবহৃত এবং জনপ্রিয় মেইল সার্ভিস জিমেইল। ২০২১ সালে গুগল তাদের বিভিন্ন সার্ভিসে নতুন নিয়ম আনছে। কিছুদিন আগে গুগল তাদের গুগল ফটোজে বিনামূল্যে ছবি না রাখার ঘোষণা দিয়েছে। নতুন করে গুগল আরেকটি সুবিধা তুলে নিবে বলে জানিয়েছে। গুগল তাদের ইনঅ্যাকটিভ জিমেইল অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

নতুন এ সিদ্ধান্ত অনুযায়ী যে সব জিমেইল অ্যাকাউন্টগুগুলো ২ বছরের বেশি ইনঅ্যাকটিভ রয়েছে, সে সব জিমেইল সম্পূর্নভাবে ডিলিট করে দেওয়া হবে। তবে এখনই বন্ধ হচ্ছে না জিমেইল অ্যাকাউন্ট গুলো। ২০২১ সালের ১লা জুন থেকে বন্ধ হয়ে যাবে এসব অব্যবহৃত জিমেই অ্যাকাউন্ট।
তবে অ্যাকাউন্টগুলো বন্ধ হওয়ার আগে অ্যাকাউন্টধারীকে ইমেইলের মাধ্যমে সতর্ক বার্তা পাঠাবে গুগল।
সম্প্রতি কিছু দিন আগে গুগল ফটোজে আর বিনামূল্যে ছবি কিংবা ভিডিও রাখবে না এমন সিদ্ধান্ত নেয় গুগল। সেসময় আর একটি সিদ্ধান্ত নেওয়া হয়। যে সব অ্যাকাউন্ট ২ বছর কিংবা তার বেশি সময় ধরে কোনো ধরনের কাজে ব্যবহার করা হয় নি, যেসব অ্যাকাউন্ট চিরতরে বন্ধ করে দেওয়া হবে।



অবস্য গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্ট যদি সঠিক তথ্য প্রদান করতে পারে তবে সমস্থ গুরুত্বপূর্ণ তথ্য অ্যাকাউন্টধারীকে কাছে।
তবে এখনই চিন্তার কোন কারণ নেই। আপনার যদি এমন জিমেইলে অ্যাকাউন্ট থেকে থাকে তবে নিয়মিত জিমেইলে লগইন করুন। পারলে অপ্রয়োজনীয় ফাইল থাকলে সেগুলো জিমেইল থেকে ডিলিট করে দিন। এ কাজগুলো করলে হয়তো জিমেইল অ্যাকাউন্ট ডিলিট হওয়া থেকে বেঁচে যেতে পারেন।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post

ads

Post ADS 1

ads

Post ADS 1