Header AD

বন্ধ হতে যাচ্ছে স্যামসাং এর 'গ্যালাক্সি নোট' সিরিজের লাইনআপ

 


স্যামসাং বেশ কিছুদিন আগে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন Galaxy Note 20 সিরিজ বাজারে নিয়ে আসে। স্যামসাং এর Galaxy Note 20 সিরিজ প্রযুক্তি পাড়ায় মোটামুটি সাড়া ফেলে। তবে বেশ কিছুদিন আলোচনা হচ্ছে যে গ্যালাক্সি নোট সিরিজের সর্বশেষ লাইনআপ হতে যাচ্ছে Galaxy Note 20। আগামী বছর Galaxy S21 লঞ্চ করবে এমন গুঞ্জন উঠেছিলো এবং যেটিতে 'এস পেন' ব্যবহারের কথা ভাবছে স্যামসাং। দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং এরই পরিপ্রেক্ষিতে ২০২১ সাল থেকে গ্যালাক্সি নোট সিরিজ বন্ধ করে দিতে পারে। হয়তো সিদ্ধান্তটি নোট ভক্তদের জন্য হতাশাজনক।

তবে এতদিন এ বিষয়টি গুন্জনের পর্যায়ের ছিলো। এই গুন্জনই হয়তো এবার সত্যি হতে চলেছে। দক্ষিণ কোরীয় দৈনিক Aju News সম্প্রতি বিষয়টি নিশ্চিত করেছে যে Galaxy Note সিরিজের ইতি টানতে যাচ্ছে স্যামসাং। স্যামসাং তাদের জনপ্রিয় 'এস পেন' কে যুক্ত করতে যাচ্ছে Galaxy Z Fold 3 এবং Galaxy S21 Ultra এর সাথে। প্রযুক্তি বিশ্লেষকদের মতে, সত্যি যদি Galaxy Note সিরিজ বন্ধ হয়ে যায় তবে এটি হতে যাচ্ছে স্মার্টফোন জগতের অন্যতম এক অধ্যায়ের অবসান।

কেননা স্যামসাং তাদের নোট সিরিজের মাধ্যমে ২০২১ সালে বিশ্বজুড়ে স্টাইলাস এবং ফ্যাবলেট এর মতো জনপ্রিয় কিছু নোট সিরিজ বাজারে আনে। এবং তাদের কল্যানেই বড় ডিসপ্লে যুক্ত ফোনের জনপ্রিয়তা বৃদ্ধি পায়। তাছাড়া স্যামসাং তাদের নোট সিরিজের মাধ্যমেই ফ্লাগশিপ প্রোডাক্ট লাইনআপ বাজারে এনেছে। যদিও স্যামসাং নোট সিরিজ নিয়ে বিভিন্ন ইস্যুতে অনেকবার বিব্রতকর অবস্থায় পড়েছে। কিন্তু স্যামসাং তাদের জনপ্রিয় এই নোট সিরিজ কেনো বন্ধ করতে চাচ্ছে তার সুস্পষ্ট কোন কারণ জানা যায়নি।
প্রতি বছর স্যামসাং সাধারনত দুইটি ফ্ল্যাগশিপ সিরিজের ফোন বাজারে নিয়ে আসে। 'গ্যালাক্সি এস' সিরিজ বছরের প্রথমে লঞ্চ করে এবং বছরের শেষে 'গ্যালাক্সি নোট' লাইনআপ। স্যামসাং নতুন করে তাদের ফোল্ডেবল লাইনআপ কেও বিস্তৃত করার চিন্তা করছে এবং প্রতিবছর তারা এই সিরিজের স্মার্টফোন লঞ্চ করছে। ধারণা করা হচ্ছে স্যামসাং গ্লালাক্সি নোট সিরিজকে বাদ দিয়ে তার জাইগাই বছরের শেষের দিকে তাদের ফোল্ডেবল লাইনআপ লঞ্চ করবে। যেটি তাদের ব্যবসায়ীক দিক থেকে একদম সঠিক সিদ্ধান্ত।
তবে সব বিষয় বিবেচনা করে গ্ল্যালাক্সি নোট সিরিজ লাইনআপ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত অবশ্যই নোট প্রেমিদের হতাশ করবে।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post

ads

Post ADS 1

ads

Post ADS 1