iPhone 12 এর জন্য কম দামে চার্জার লঞ্চ করেছে শাওমি



কিছুদিন আগে লঞ্চ হয়েছিল অ্যাপেলের লেটেস্ট আইফোন সিরিজ iphone 12। তবে এবার iPhone 12 নিয়ে নেটিজেনদের প্রধান আলোচনার বিষয় ছিলো ফোনটির বক্সে কোনো চার্জিং অ্যাডেপ্টার না থাকা। অ্যাপল কম্পানির দাবি ই-বর্জ্য দূষণ ও পরিবেশের কার্বন নিঃসরণ কমাতে তাদের এমন সিদ্ধান্ত। তবে তাদের এমন দাবি কেউই মেনে নিতে পারেনি। এমনকি তাদের এমন কাজে সমালোচনা করতে ছাড়েনি বিভিন্ন মোবাইল কম্পানি। এর কাতারে ছিলো চাইনিজ কম্পানি শাওমিও। তবে অ্যাপল যে এবারই প্রথম এমন সিদ্ধান্ত নিয়েছে এমনটি নয়। অ্যাপল তাদের পুরোনো মডেল iPhone SE 200 এবং iPhone 11 থেকেও চার্যার সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অ্যাপলের এমন সিদ্ধান্তে iPhone 12 ক্রেতারা অখুশি হলেও থার্ড পার্টি এক্সেসরিজ নির্মাতাদের জন্য এটি অনেকটা খুশির বিষয়। এক্সেসরিজ পণ্য নির্মানে অনেকটা এগিয়ে আছে চাইনিজ টেক জায়ান্ট শাওমি। তারই ধারাবাহিকতায় কম্পানিটি iPhone 12 এর সাথে কম্পাটিবল চার্জার বাজারে এনেছে। চার্জারটি Usb Type C পাওয়ার ডেলিভারি অ্যাডেপ্টার। iPhone 12 এর জন্যয লঞ্চ করা শাওমির চার্জারটি ২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। শাওমি কম্পানি নতুন এ চার্জারটি ৩রা নভেম্বর বাজারে লঞ্চ করে।


তবে মজার বিষয় হলো আইফোনের জন্য লঞ্চ করা শাওমির এই বিশেষ চার্জারের মূল্য নির্ধারন করা হয়ে মাত্র ৫ ডলার যা বাংলাদেশি টাকাতে হিসেব করলে দাড়ায় ৪২৩ টাকা যা অনেকটা সস্তা। তবে এ চার্জারটি শুধুমাত্র iPhone 12 এর জন্য নয় বরং আইফোনের আগের মডেলগুলোতেও ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। নতুন এই চার্জারটির ওজন মাত্র ৪৩.৮ গ্রাম। চার্জারটিতে রয়েছে শর্ট সার্কিট প্রটেকশন, ওভার ভোল্টেজ প্রটেকশন, টেম্পারেচার প্রটেকশন সহ বিভিন্ন ধরেনেরর সুবিধা।


অ্যাপল কম্পানি তাদের আইফোন ১২ তে ওয়্যারলেস চার্জিং এর দিকে বেশি গুরুত্ব দিয়েছে। তবে সমস্যা হলো আগের ওয়্যারলেস চার্জার গুলো iPhone 12 তে সাপোর্ট করবে না। অ্যাপল কম্পানিটি নতুন করে MagSafe Duo ওয়্যারলেস চার্জার লঞ্চ করেছে। যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে এই ওয়্যারলেস চার্জারটি আলাদাভাবে বিক্রি শুরু করছে অ্যাপল কম্পানিটি। যার মূল্য নির্ধারণ করা হয়েছে ১২৯ ডলার, যা বাংলাদেশি টাকাতে হিসেব করলে দাড়ায় ১১,০০০ টাকা। যা iPhone 12 এর অনেক ব্যবহারকারীর কাছে অনেক বেশি মূল্য মনে হয়। তাই যেসব ইউজাররা সস্তায় চার্জিং অ্যাডেপ্টার খুজছেন তাদের কথা মাথায় রেখে শাওমি সস্তায় এই চার্জিং অ্যাডেপ্টার লঞ্চ করেছে।
আমাদের অনুপ্রাণিত করতে
বন্ধুদের মাঝে নিউজটি শেয়ার করুন
ধন্যবাদ

Post a Comment

0 Comments