Header AD

PUBG Mobile বিশ্বকাকাপে এবার বাংলাদেশ

হাতে স্মার্টফোন আর সেটাতে ইন্টারনেট সংযোগ আছে এমন মোবাইল ব্যবহারকারীর কাছে পাবজি নামটি অনেকেরই পরিচিত। তবে তরুন প্রজন্মের কাছে শুধুমাত্র পরিচিতিতেই সীমাবদ্ধ নয় পাবজি। কিশোর, যুবক এমনকি অনেক প্রাপ্তবয়স্ক বুধ এই অনলাইন গেমের নেশায়। যদিও হিংস্রতা আর হত্যার ভয়াবহতা শিশু কিশোরদের কোমল মনে খারাপ প্রভাব ফেলতে পারে এমন ভয়ে ভারত সহ বিভিন্ন দেশ নিশিদ্ধ করেছিলো পাবজি ফ্রি ফায়ার সহ এমন ধরনের সব ভার্চুয়াল গেমগুলো।

PUBG mobile championship


এমন বিতর্কের মাঝেও চলছে পাবজি মোবাইলের বিশ্বকাপ। তবে খুশির বিষয় হলো এ বিশ্বকাপে অংশগ্রহন করেছে বাংলাদেশও। শুধুই কি তাই, প্রায় ১ লাখ ২০ হাজার টিমের মধ্যে প্রতিযোগিতা করে বাংলাদেশের টিমটি উঠে গেছে ফাইনালে। গত আগষ্ট মাসে শুরু হওয়া প্রতিযোগিতাটিতে ৩ ধাপ অতিক্রম করে রোববার গ্লোবাল চাম্পিয়ানশিপ খেলার জন্য বাছায়কৃত ১৬ টি দলের মধ্যে যায়গা করে নিয়েছে বাংলাদেশ দল A1 Sports। এর প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই প্রতিযোগীতার ১ম পর্ব ছিলো পাবজি মোবাইল ক্লাব অপেন। ২য় ধাপ ছিলো পাবজি মোবাইল প্রো লীগ। ৩য় ধাপ ছিলো পাবজি মোবাইল গ্লোবাল চাম্পিয়ানশীপের গ্রুপ পর্ব।

গ্রুপ পর্ব শুরু হয় গত নভেম্বর মাসের মাঝামাঝিতে। এই পর্ব শেষ হয় রোববার। গ্রুপ পর্বে বিভিন্ন দেশ থেকে ১৬ টি দলকে গ্রান্ড ফাইনালের জন্য বাছায় করা হয়েছে। পাবজি মোবাইল গ্লোবাল চ্যেলেন্জ (PMGC) PRO লিগে গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্র, ইউরোপ, দক্ষিণ-পূর্ব এশিয়া মধ্যপ্রাচ্য, চীন সহ বিভিন্ন দেশের সেরা ২৪ টি টিম অংশগ্রহন করে PMGC GRAND FINIAL ২০২১ সালের ২১ থেকে ২৫ জানুয়ারি মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের জন্য প্রাইজপুল হিসেবে থাকছে ২০ লাখ ডলার যা বাংলাদেশি টাকায় হিসেব করলে দাড়ায় ১৬ কোটি টাকা। প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দল A1 Sports এ খেলোয়ার হিসেবে রয়েছেন মো: শাকিল, নাওমান আল রাফিদ, আবু হাসনাত আল আবি, হাসানুজ্জামান অভি, সৈকত রহমান এছাড়াও দলটির প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। কাজী আরাফাত বর্তমানে পাবজি মোবাইলের বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের কান্ট্রি এডমিনিস্ট্রেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। টিমের পরামর্শক হিসেবে রয়েছেন সাইবার ৭১ এর পরিচালক আব্দুল্লাহ্ আল জাবের। পাবজি সর্তাধীকারি চিনের বহুজাগতিক তথ্য প্রযুক্তি প্রতিষ্টান টেনসেন্ট হোল্ডিং লিমিটেড গত আগষ্ট মাস থেকে প্রতিযোগিতা শুরু করে।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post

ads

Post ADS 1

ads

Post ADS 1