Header AD

স্যামসাং এর পুরোনো ফোনে সারপ্রাইজ আপডেট



বিভিন্ন কারনে ২০২০ সাল একটি চমকপ্রদ একটি বছর। এ বছর প্রযুক্তি দুনিয়ায় এমন কিছু ঘটে গেছে বা যাচ্ছে তা অন্য কোন সালে ঘটেনি। কারণ ২০২০ সালে এমন অনেক আউট অফ সার্ভিস স্মার্টফোনে নতুন আপডেট পেয়েছে যেটা কখনও কেউ ভাবতে পারিনি। পুরোনো ফোনের আপডেটের এই চমকে আর একটু চমক বাড়িয়ে দিতে দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং তাদের ৫ বছরের পুরনো ডিভাইসে ওটিএ আপডেটের ঘোষনা দিয়েছে। ধারাবাহিকতা ধরে রাখতে Samsung কম্পানিটি তাদের ৫ বছরের পুরনো ফোন ২০১৫ সালে লঞ্চ হওয়া Galaxy S6 Galaxy S6 Edge, Galaxy S6 Edge+ ও Galaxy Note 5 স্মার্টফোনগুলোতে নতুন আপডেট আনার ঘোষণা দিয়েছে।


এসব স্মার্টফোনে Samsung দুই বছর আগে থেকেই অফিশিয়াল সাপোর্ট বন্ধ করে দিয়েছিলো। ২০১৮ সালে অফিশিয়াল সাপোর্ট বন্ধ হয়ে গেলেও Samsung এর ঘোষনা অনুযায়ী Galaxy S6 (G92xSKSS3ETJ1). Galaxy S6 Edge / Galaxy S6 Edge+(G928SKSS3DTJ3) ও Galaxy Note 5 (N920SKSS2DTJ2) ভার্সনের স্মার্টফোন গুলোতে সারপ্রাইজ এই আপডেট পেতে যাচ্ছে। তবে Samsung এর এই সারপ্রাইজ আপটেট সর্বপ্রথম পেতে যাচ্ছে আমেরিকা, ইউরোপ এবং দক্ষিণ কোরিয়া সহ কিছু দেশ। নতুন এই আপডেটে হয়তো কোন নতুন ফিচার কিংবা সিকিউরিটি প্যাচ যুক্ত হবে না।
দেখা যায় যে অধিকাংশ কম্পানি তাদের লঞ্চ করা ডিভাসের বয়স ৩ বছর হয়ে গেলে নতুন কোন আপডেট দেয় না অফিশিয়াল ভাবে কোন সাপোর্ট দেয় না। তবে Samsung এবারই সর্বপ্রথম ব্যতিক্রম দৃষ্টান্ত স্থাপন করলো। তবে তাদের এই সারপ্রাইজ আপডেটে কি থাকছে তা এখনও কম্পানির পক্ষ থেকে কিছু জানানো হয়নি। স্মার্টফোন নির্মাতা কম্পানিগুলো সাধারনত ওটিএ সার্ভিসের মাধ্যমে ইন্টারনেটের মাধ্যমে তাদের ডিভাইস গুলোতে বিভিন্ন ধরনের আপডেট দিয়ে থাকে। স্যামসাং ও তাদের এই সারপ্রাইজ আপডেট ওটিএ আপডেটের মাধ্যমেই প্রদান করবে।
স্যামসাং এর দেওয়া রিপোর্ট অনুযায়ী, উপরের উল্লেখিত স্মার্টফোনের নতুন এ আপডেটে সিকিউরিটি স্ট্যাবিলাইজেশন কোড যুক্ত হবে। নতুন আপডেট আসার পর স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড ন্যুগাট আপডেটে সচল থাকবে, তবে এগুলোতে নতুন কোন ফিচারের সাপোর্ট পাওয়া যাবে না। Samsung এর অফিসিয়াল ব্লগে জানানো হয়েছে, ইতিমধ্যে দক্ষিণ কোরিয়ার পুরনো স্যামসাং গ্রাহকরা নতুন এই সারপ্রাইজ আপডেট পেতে শুরু করেছে।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post

ads

Post ADS 1

ads

Post ADS 1