Header AD

Xiaomi Mi 11 অফিসিয়ালি লঞ্চ হলো চীনে

অবশেষে শাওমি ২৮ ডিসেম্বর ২০২০ সালের সর্বশেষ স্মার্টফোন Xiaomi Mi 11 চীনের বাজারে লঞ্চ করে। শাওমির এই লেটেস্ট স্মার্টফোন Xiaomi Mi 11 টি একটি ফ্ল্যাগশিপ লেভেলের একটি ডিভাইস। Xiaomi Mi 11 স্মার্টফোনের সবচাইতে হাইলাইটেড ফিচার হলো, স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের লেটেস্ট এবং সবচাইতে শক্তিশালি চিপসেট Snapdragon 888। উল্লেখ্য, কোয়ালকমের এর লেটেস্ট এই চিপসেটের প্রথম স্মার্টফোন হিসেবে বাজারে এসেছে Xiaomi Mi 11। পাওয়ারফুল চিপসেটের পাশাপাশি শাওমির Mi 11 তে এবার টপ-ক্লাস কার্ভ ডিসপ্লে, ইউনিক ডিজাইন, হাই লেভেলের ক্যামেরা, সুপার প্রিমিয়াম স্পিকার, সুপার-ফাস্ট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ নিত্য নতুন বিভিন্ন ইউনিক ফিচার নিয়ে এসেছে শাওমি।


Xiaomi Mi 11


Xiaomi Mi 11 ডিজাইন:
শাওমি তাদের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ব্যাক প্যানেলে ব্যবহার করেছে গ্লাস এবং লেদারের সমন্বয়ে এক ধরনের নতুন ম্যাটেরিয়াল যা এর আগে অন্য কোন ফোনে ব্যবহার করা হয়নি। শাওমি তাদের এই স্মার্টফোনটিতে ক্যামেরা ডিজাইনেও কিছুটা পরিবর্তন এনেছে। এছাড়া ফন্ট ক্যামেরার জন্য সামনের ডিসপ্লেতে উপরে লেফ্ট কর্নারে দেওয়া হয়েছে পাঞ্চ-হোল কাটআউট। এছাড়া ফোনটির ব্যবহারকারীরা Mi 11 স্মার্টফোন থেকে ১২০ হার্জ রিফ্রেশ রেটের মতো দূর্দন্ত গতি উপভোগ করতে পারবেন। শাওমি Mi 11 স্মার্টফোনটিতে 2K রেজুলেশন ডিসপ্লে দিয়েছে যার টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্জ। ডিসপ্লে সুরক্ষিত রাখার জন্য স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে Gorilla Glass Victus এর প্রটেকশন।

Xiaomi Mi 11 Price:
★চীনে Xiaomi Mi 11 এর ৮ জিবি + ১২৮ জিবি ভেরিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়ে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৫২,০০০/- টাকা)।
★৮ জিবি + ২৫৬ জিবি ভেরিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়ে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫৫,৬০০/- টাকা)।
★১২ জিবি + ২৫৬ জিবি ভেরিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়ে ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৬১,০০০/- টাকা)।

Xiaomi Mi 11 Specification:

স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৮১ ইঞ্চির 2K অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্জ এবং ৫৫১৫ পিপিআই সক্ষম ৩২০০ x ১৪৪০ পিক্সেল রেজ্যুলেশন।
Xiaomi Mi 11 এর হার্ডওয়্যার হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালি লেটেস্ট চিপসেট স্ন্যাপড্রাগন ৮৮৮ যার সিপিইউ অ্যাড্রিনো ৬৬০। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ এবং মিইউআই ১২ অপরেটিং সিস্টেমে পরিচালিত হবে।
স্মার্টফোনটি ৬ / ৮ জিবি র‍্যাম এবং ১২৮ / ২৫৬ জিবি স্টোরেজ এ লঞ্চ হয়েছে। এছাড়া ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজেও স্মার্টফোনটি পাওয়া যাবে। ডিভাইসটিতে আলাদাভাবে এসডি কার্ড ব্যবহারের সুবিধা নেই।
Xiaomi Mi 11 রিয়ার ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ১০৮ + ১৩ + ৫ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা। আর ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
স্মার্টফোনের ৪,৬০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে, যেটিকে ৫৫ ওয়াটের ফাস্ট চার্জিং দিয়ে চার্জ করতে পারবেন। এছাড়াও থাকছে ফাস্ট ওয়্যারলেস চার্জিং এর সুবিধাও।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post

ads

Post ADS 1

ads

Post ADS 1